আমার যে আছে ছোট এক বায়না চাঁদটাকে পেড়ে দাও আর কিছু চাই না রোজ রোজ বাবাকে বলি না তো বই দাও বলি বাবা তুমি আমায় বড় এক মই দাও
চাঁদটাকে পেড়ে এনে আমি তুমি খেলবো আম্মুর মতো করে রুটি বেলা বেলবো বেলাশেষে চাঁদটাকে নিয়ে যাবো লুকিয়ে তারপর সূরুজের আলো দিয়ে শুকিয়ে মিছেমিছি খাবো আমি তুমি বলো খাবো না তুমি যদি না-ই দাও আমি তবু চাবো না
এরপর চাঁদটাকে নিয়ে যাবো বাইরে দান করে দিবো আমি যার কিছু নাইরে বাবা তুমি কখখনো চাঁদটাকে ধরো না চাঁদটাকে দিয়ে দিবো তুমি মানা করো না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জালাল উদ্দিন মুহম্মদ
এরপর চাঁদটাকে নিয়ে যাবো বাইরে /
দান করে দিবো আমি যার কিছু নাইরে -------- // চমৎকার ছড়া কবিতা। মিষ্টি ছন্দ ও কল্পনা বিলাস ভাল লাগলো ।
namhin
আক্ষরিক অর্থে কবি বলতে যা বুঝায় তা আমি নই। কবিতা কিভাবে লিখতে হয় তাও আমার জানা নেই। তবু মাঝে মাঝে চেষ্টা করি শব্দ ও কথা নিয়ে খেলা করতে। ফেসবুকে সবাই যখন ইংরেজিতে তাদের স্ট্যাটাস দিতে ব্যাস্ত থাকে তখন আমি চেষ্টা করি কিভাবে বাংলায় আমার মনের কথা গুলে বন্ধুদের সাথে শেয়ার করা যায়। এভাবেই এক রাতে এই শব্দ গুচ্ছো গুলোকে এক করা।
গল্পকবিতাতে অনেকদিন ধরেই আছি অনেকের লেখাই পড়েছি কিন্তু কখন কোন গল্প বা কবিতা পোস্ট করার সাহস হয়নি। কারন এখানে যারা লেখে তারা আমার থেকে অনেক বড় মাপের মানুষ। তাদের সামনে আমার লেখা অনেকটা বিশাল অট্টালিকার সামনে গজিয়ে উঠা ব্যাঙের ছাতার মত। তবু এবার কিভাবে যেন এই লেখাটি এখানে জমা দিয়ে ফেল্লাম। আর আপনাদের সবার কমেন্ট দেখ প্রথমে ঘাবরে গিয়েছিলাম। ভেবেছিলাম সবাই বলবে এখনে এই সব আজেবাজে লেখা দেওয়ার মানে কি? কিন্তু যখন দেখলাম আপনাদের সবার ভাল লেগেছে তখন আসলে আমি খুব অবাক হয়েছি আবার অনেক খুশিও হয়েছি......... আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটি পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মন্তব্য প্রদানের জন্য।
'অট্রালিকার সামনে ব্যাঙের ছাতা! তুমি যদি ভাই তাই মনে করো তবে বলবো ব্যাঙের ছাতার কিন্তু আলাদা একটা সৌন্দর্য আছে; ঐটা প্রকৃতির অংশ। তুমি করেই বলি কেমন... আমাদের কবিতা প্রেম, পেশন যাই বলো এর শুরু কিন্তু সেই ছড়া দিয়েই. ছড়া কবিতার এক বিশাল অংশ। তোমার মধ্যে কবিতার ভাব আছে, ছন্দ আসছে। এত সাত-পাঁচ না ভেবে লিখে যাও। যেভাবে পারো এক্সপেরিমেন্ট করো. কবিদেরতো চারপাশটাকে নানানভাবে দেখার চেষ্টা; লেখায় তুলে আনার চেষ্টা...এইতো... অনেক শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।